সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট কেন্দ্রীয় কারাগারে সাজা’প্রাপ্ত যু’দ্ধাপরাধীর মৃ’ত্যু

সিলেট কেন্দ্রীয় কারাগারে ব’ন্দি থাকা দ’ন্ডপ্রাপ্ত এক যু’দ্ধাপরাধী মা’রা গেছেন। শুক্রবার দুপুরে মুজিবুর রহমান আঙ্গুর মিয়া (৬৮) নামের ওই ব্যক্তি মা’রা যান। এরআগে সকালে অ’সুস্থ হয়ে পড়লে তাকে কারাগার থেকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লে নেওয়া হয়। সেখানেই মা’রা যান মুজিবুর।

আমৃ’ত্যু সাজা’প্রাপ্ত যু’দ্ধাপরাধী মুজিবুর রহমান ওরফে আঙ্গুর মিয়া হবিগঞ্জের বানিয়াচং উপজে’লার কুমা’রছানা গ্রামের মৃ’ত দরছ উদ্দিনের ছে’লে। যু’দ্ধাপরাধের দায়ে ২০১৬ সালে তাকে আমৃ’ত্যু কারাদ’ন্ড প্রদান করে আ’দালত।

মুজিবুর রহমানের মৃ’ত্যুর তথ্য নিশ্চিত করে সিলেট কেন্দ্রীয় কারাগারে জ্যেষ্ঠ জে’ল সুপার মুহাম্ম’দ মঞ্জুর হোসেন বলেন, ‘বার্ধক্যজনিত রোগে ভোগেই মা’রা যান তিন।’

কারাগার সূত্র জানায়, মুজিবুরকে গ্রে’প্তারের পর ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারী তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ২০১৬ সালের ১ জুন আন্তর্জাতিক আপরাধ ট্রাইব্যুনাল-১ তাকে আমৃ’ত্যু কারাদ’ণ্ড প্রদান করেন। পরবর্তীতে তাকে হবিগঞ্জ জে’লা কারাগারে প্রেরণ করা হয়। চলতি বছরের ২৫ মে তাকে হবিগঞ্জ জে’লা কারাগার থেকে সিলেট কেন্দ্রীয় কারাগারে বদলী করা হয়।

শুক্রবার বুকের ব্যাথাসহ নানা রোগে অ’সুস্থ হয়ে পড়লে সহকারি সার্জন তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী হাসপাতা’লে প্রেরণ করেন। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মুজিবুরকে মৃ’ত ঘোষণা করেন।

জানা যায়, মুজিবুর ও তার আরও দুই ভাইয়ের বি’রুদ্ধে যু’দ্ধাপরাধের প্রমাণ পেয়ে দ’ন্ড প্রদান করে ট্রাইব্যুনাল। এরমধ্যে একজনকে ফাঁ’সির আদেশ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: